চাটখিল উপজেলা প্রশাসনের নতুন শিক্ষাক্রম নিয়ে শিক্ষকদের সাথে মতবিনিময়

চাটখিল উপজেলা প্রশাসন রোববার সকালে নতুন শিক্ষাক্রম, শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়ার সার্বিক মান উন্নয়নের লক্ষ্যে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধান শিক্ষক এবং অধ্যক্ষদের সাথে এক মতবিনিময় সভা করেন। উপজেলা নির্বাহী অফিসার এ.এস.এম মোসা’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভা উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির, উপজেলা প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান বাবর, উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক কামরুল কানন।
মতবিনিময় সভায় নতুন শিক্ষাক্রম নিয়ে বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভূঁইয়া, সোমপাড়া কলেজের অধ্যক্ষ মহি উদ্দিন, চাটখিল কামিল মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা বশির উল্যাহ্, প্রধান শিক্ষক মোরশেদ আলম স্বপন, মনিরুজ্জামান আনসারী, উত্তম কুমার আচার্য্য, সুষমা শারমিন, আল বাকের, জালাল উদ্দিন, আইসিটি শিক্ষক মামুন হোসেন প্রমুখ।
প্রধান শিক্ষক নেতৃবৃন্দ শিক্ষাকে জাতীয় করণ করা এবং ম্যানেজিং কমিটি পদ্ধতি বাতিল করে উপজেলা প্রশাসনের ন্যস্ত করার দাবি জানান। সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান চাটখিল উপজেলার শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করার ব্যবহারে প্রধান শিক্ষকদের কাছে অনুরোধ জানিয়েছেন। মতবিনিময় সভা সঞ্চালনা করেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী। একটিভ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় মতবিনিময় সভার আয়োজন করা হয়।
এই দিকে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যার হুমকির প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবিরের নেতৃত্বে চাটখিল পৌর শহরে এক প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করা হয়।
সকালে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির চাটখিল মহিলা ডিগ্রি কলেজে ফ্রি ওয়াইফাই জোন কার্যক্রমের উদ্বোধন করেন। উল্লেখ্য এই কার্যক্রম উপজেলা প্রশাসনের বার্ষিক কর্ম পরিকল্পনার অংশ হিসেবে চাটখিলে শিক্ষা প্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন স্থাপনের প্রথম কর্মসূচি।
এছাড়াও জাহাঙ্গীর কবির চাটখিল পিজি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা পর্যায়ে অন্তঃপ্রাথমিক ক্রিড়া ও সংস্কৃতিক প্রতিযোগিতা-২০২২ ইং এর বার্ষিক পুরস্কার বিতরন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউ এন ও এ এস এম মোসা, উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ এম আলী তাহের ইভু, প্রাথমিক শিক্ষা অফিসার এসানুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Pin It on Pinterest

Shares