নোয়াখালীতে ছিনতাই, কক্সবাজারে গ্রেপ্তার ৫, অস্ত্র-গুলি উদ্ধার

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়নে থেকে এক ব্যবসায়ীর গাড়িতে হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর, মোটরসাইকেল ও টাকা ছিনতাইয়ের ঘটনায় কক্সবাজারে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩টি পাইপগান ও ১২ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়।

সোমবার বিকালে তাদের সোনাইমুড়ী থানায় আনা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, চাটখিল উপজেলার ছয়ানী ইউনিয়নের টগবা গ্রামের বাদল হোসেন (২৫), একই গ্রামের রাকিব হোসেন রানা (২৪), খিলপাড়ার শাহ ইমরান হোসেন শান্ত (২০), আহসান হাবিব (২০) ও বেগমগঞ্জের রাজগঞ্জ ইউনিয়নের আলাদিনগর গ্রামের নাজমুল হাসান বিনয় (২২)।

পুলিশ জানায়, গত ১১ জানুয়ারি একজন ব্যবসায়ী চাঁদপুর থেকে মেলা শেষ করে চৌমুহনীর মেলার উদ্দেশ্যে পিকআপ ও মোটরসাইকেলযোগে মালামাল নিয়ে আসছিলেন। রাতে তার গাড়িগুলো চাটখিল-সোনাইমুড়ী আঞ্চলিক মহাসড়কের জয়াগ বাজারের কাছাকাছি পৌঁছলে মোটরসাইকেলযোগে কয়েকজন তাদের গাড়িগুলোর গতিরোধ করে। পরে তারা পিকআপ গাড়ি ভাঙচুর ও দুটি গাড়িতে থাকা লোকজনকে মারধর করে নগদ ৪ লাখ ১৫ হাজার টাকা, একটি মোবাইল এবং মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগীর পক্ষ থেকে সোনাইমুড়ী থানায় একটি অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ। ছয়ানি টগবা এলাকার একটি সংঘবদ্ধ দল চাটখিল ও সোনাইমুড়ীর বিভিন্নস্থানে মোটরসাইকেল নিয়ে ছিনতাইয়ের কাজে জড়িত বলে তথ্য পায় পুলিশ। পরে গোপন সংবাদে রবিবার রাতে সোনাইমুড়ী থানার একটি দল কক্সবাজার সি-বিচের একটি হোটেলে অভিযান চালিয়ে ৫জনকে গ্রেপ্তার করে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক জিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ছিনতাইকারী দলে মাসুম নামের একজন রয়েছে, যার কাজ ছিনতাইয়ের নেতৃত্ব ও মালামাল বিক্রি করা। তাকে গ্রেপ্তারের জন্য এবং ছিনতাইকৃত মালামাল উদ্ধারে আমাদের অভিযান অব্যহত রয়েছে। গ্রেপ্তারকৃতদের সোমবার বিকালে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।