ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১
হাস্যোজ্জ্বল ও মিষ্টভাষী তাজুল ইসলাম জমদার এবারের বিএনপির প্রার্থী হিসেবে ধাণের শীর্ষ প্রতীকের লড়াইয়ে মাঠে নেমেছেন

তাজুল ইসলাম জমদার

স্টাফ রিপোর্টার:: চাটখিল উপজেলার ৭নং (হাটপুকুরিয়া-ঘটলাবাগ) ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। কে হচ্ছেন বিএনপির চেয়ারম্যান প্রার্থী? তানিয়ে সর্বত্র চলছে আলোচনা। যোগ্যপ্রার্থী বেছে নেওয়ার জন্য ভোটাররাও বেশ উৎসাহী। এরই মধ্যে সম্ভব্য প্রার্থীরা বিভিন্ন এলাকায় শুভেচ্ছা বিনিময়ও ভোট প্রার্থনা করছেন। তবে সব কিছু ঠিক থাকলে আগামী মার্চে হতে পারে চাটখিল উপজেলার ইউনিয়ন গুলোর নির্বাচন। গত ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী তাজুল ইসলাম জমদার নির্বাচনে অংশ গ্রহণ করে।  হামলা-মামলায় নির্যাতনের শিকার তাজুল ইসলাম  সরকার দলীয় নেতাকর্মীদের কু-রাজনীতিতে হারিয়ে গেলেও তিনি তার দলের অসময়ে সব সময় জনগণের পাশে ছিলেন। ২০২১ সালের নির্বাচনে আবারো ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে যাচ্ছেন  (৭নং হাটপুকুরিয়া-ঘাটলাবাঘ) ইউনিয়নের সাধারণ মানুষের নয়নে মনি তাজুল ইসলাম জমদার।

৭নং (হাটপুকুরিয়া-ঘাটলাবাঘ) ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে জানাগেছে, এলাকাবাসীর কাছে ক্লিন ইমেজের মানুষ হিসেবে দলমত নির্বিশেষে ব্যাপক পরিচিতি মুখ তাজুল ইসলাম জমদার। স্থানীয় ভোটাররা জানান, ছাত্র জীবন থেকে তিনি ছাত্র দল করার মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করে। হাস্যোজ্জ্বল ও মিষ্টভাষী তাজুল ইসলাম জমদার এবারের বিএনপির প্রার্থী হিসেবে ধাণের শীষ প্রতীকের লড়াইয়ে মাঠে নেমেছেন। জিয়াউর রহমানের আদর্শে অনু-প্রাণিত হয়ে রাজনীতিতে পদার্পণ তাজুল ইসলাম জমদারের। তিনি উপজেলার হাট-পুকুরিয়া ইউনিয়নের জনগনের আশা-আকাঙ্ক্ষার স্বপ্ন পূরণে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিএনপির ধানের শীষ প্রতীক প্রত্যাশা করছেন।

বিগত দিনে তাজুল ইসলাম জমদারের বিভিন্ন কর্মকান্ডে দেখা যায়,  তিনি ২০১৯ সালের জাতীয় নির্বাচনে সময় সরকার দলীয় নেতাকর্মীদের হামলা শিকার ও তার ব‌্যক্তিগত গাড়ি ভাংগচুরের শিকার হয়েছে। শত হামলার শিকার হওয়া বিএনপির এই নেতা দলের হামলা-মামলার শিকার নেতাকর্মীদের পাশে রয়েছে।  তিনি ইউনিয়নের মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনাকালীন সময়ে, খাদ্য সামগ্রী বিতরণ, নগদ অর্থ সহায়তা সহ নানা বিধকার্যক্রম চালিয়ে গেছেন তিনি। এছাড়া স্থানীয় মসজিদ-মাদ্রাসায় সহযোগিতা প্রদান সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নিয়মিত যোগদান করে যাচ্ছেন।

স্থানীয় বিএনপি নেতারা দৈনিক চাটখিলবার্তাকে বলেন, তারা তাদের ইউনিয়ন একজন আদর্শবান চেয়ারম্যানকে দেখতে চান যিনি, শোষণ-বৈষম্যহীন, বাসযোগ্য, সুখী-সমৃদ্ধ ও মাদকমুক্ত শিক্ষিত সমাজ গঠনে ভূমিকা রাখতে পারেন। তবে. তাজুল ইসলাম জমদার তার কর্মের মাধ্যমে এসকল সমস্যা দূরকরতে পারবেন বলে ও তারা আর্শবাদী।

উল্লেখ্য, তাজুল ইসলাম জমদার (হাটপুকুরিয়া-ঘাটলাবাগ) ইউনিয়নে জন্মগ্রহণ করেন।পিতা মরহুম আবদুল হাসেম ও মাতা মরহুমা সামছুননেছা।জীবিকার তাগিদে তিনি ১৯৯৩ সালে প্রবাস জীবনে পাড়ি জমান।দীর্ঘ ১৭ বছর প্রবাস জীবনের সম্পাত্তি করে ২০১০ সালে তিনি বাংলাদেশে এসে ঢাকাতে ব্যবসা-বানিজ্য শুরু করে।

রাজনীতি জীবনে তিনি ৭নং (হাটপুকুরিয়া-ঘাটলাবাগ) ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি, চাটখিল উপজেলা বিএনপির সমাজ কল্যাণ সহ-সম্পাদক, নোয়াখালী জেলা কৃষক দলের সহ-সভাপতি ও চাটখিল উপজেলা কৃষক দলের সভাপতি পদে অধিষ্ঠিত রয়েছে।

 

ব্যক্তি জীবনে তিনি ৫ ছেলে ও ২ মেয়ের জনক।