ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী
মানবিক কাজে প্রংশিত, সাংগঠনিক কাজে এলোমেলো চাটখিলের ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার:  ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এই সংগঠনের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠনটির চাটখিল উপজেলা শাখার নেতাকর্মীরা গত বছর করোনাকালে মানবিক কাজে ব্যাপক প্রশংসা জুগিয়েছে চাটখিলজুড়ে। করোনায় খাদ্য সহায়তা, মাস্ক, স্যানিটাইজার বিতরণ এবং শ্রমিক সংকটে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়ে এ প্রশংসা পায় ছাত্রলীগ।
কিন্ত চাটখিল উপজেলার দলীয় সাংগঠনিক কাজে কোন অর্জন নেই সংগঠনটির নেতাকর্মীদের।
সাংগঠনিক নেত্রী আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘নিষেধ’ থাকার পরও সম্মেলন ছাড়াই উপজেলা ও ইউনিয়নের সাংগঠনিক ইউনিটে প্রেস রিলিজের মাধ্যমে কমিটি গঠনের অভিযোগ রয়েছে। গ্রাম পর্যায়ে ছাত্রলীগের মারা-মারি, বিভিন্ন সামাজিক অপরাধ, মাদক গ্রহনকরা সহ নানা অভিযোগও রয়েছে। তবে সবকিছুই ভুলে গিয়ে নতুন বছরে নতুন করে সাজাতে চায় চাটখিল উপজেলা ছাত্রলীগ।
চাটখিল উপজেলা ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম তুষার চাটখিলবার্তাকে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ এশিয়ার বৃহত্তম সংগঠন। এই সংগঠনের চাটখিল উপজেলায় রয়েছে ছাত্রলীগের একাধিক নেতাকর্মী। দুই একজন বিপদগামী নেতাকর্মীরা দলের ক্ষতি করেলেও বেশির ভাই নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে থেকে বাড়িয়ে দিয়েছে সহযোগীতার হাত। সেটা করোনা কালীন সময়ে আপনারা দেখেছেন। অতিতের সকল বিবেধ ভুলে আমরা নতুন করে সাজাতে চাই চাটখিল উপজেলা ছাত্রলীগকে।