বিদায় ২০২০:: চাটখিল হারিয়েছে যে সকল কৃতি সন্তানদের

ফারুক সিদ্দিকী ফরহাদ:  গ্রেগরিয়ান ক্যালেন্ডারের পাতা থেকে কালের অতল গহ্বরে হারিয়ে যাচ্ছে আরো একটি বছর। ২০২০ সম্ভবত মানব ইতিহাসে এক ভয়ানক বছরের নাম হয়ে থাকবে। বিশেষজ্ঞদের ধারণা, এর আগের মহামারিগুলো এত পরিমাণ মানুষকে আক্রান্ত করতে পারেনি। এখনো এই করোনা মহামারির লাগাম টানা সম্ভব হয়নি। টিকা আবিষ্কার হলেও কতটা কার্যকর হবে, তারও অপেক্ষায় থাকতে হবে।এই করোনায় চাটখিল উপজেলা বাসী হারিয়েছে অনেক রাজনীতিক ব্যক্তিত্ব, প্রবাসী বিশিষ্ট্য জন, মুক্তিযোদ্ধা সহ পরিচিত অনেক মুখ। তাদের বিদায়ে চাটখিলের অপুরান্ত ক্ষতি সাধান হয়েছে, অনেকেই হারিয়েছে অভিভাবক।
২০২০ সালেই রেকর্ড পরিমাণ চাটখিলের গুণী মানুষ হারিয়েছি আমরা, যাদের অধিকাংশই মারা গেছেন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। হারিয়ে গেছেন অনেক প্রিয় ও আলোচিত মুখ।

জালাল আহমেদ

২৪ ফেব্রুয়ারী:: উপজেলার ২নং রামনারায়ন পুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড (পশ্চিম রামনারায়ন পুর) এর আওয়ামী লীগের সাধারন সম্পাদক জালাল আহমেদ ইন্তেকাল করেন।

শাহজাহান কাজল

২৫ ফেব্রুয়ারী::চাটখিল পৌরসভার ০৯ নং ওয়ার্ড নিবাসী, পৌরসভা বিএনপি-র সহ-সভাপতি, সাবেক ইউপি মেম্বার, শাহজাহান কাজল (কাজল মেম্বার) ২৫ ফেব্রুয়ারী রোজ মঙ্গলবার সন্ধা ৭.২০ মিনিটের সময় চাটখিল ডাঃ নোমান হাসপাতালে ইন্তেকাল করেন।

মেছবাহুল কবির হাসান

১৪ ই মার্চ:: উপজেলার ৪নং বদলকোট ইউনিয়ন দক্ষিণ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেছবাহুল কবির হাসান শুক্রবার দিবাগত রাত ১২টা ৩০ মিনিটের সময় ঢাকা মেডিকেল হাসপাতালে ইন্তেকাল করেন।

 

 

মরহুম আনোয়ার হোসেন

১৬ই মে:: ২০২০ সালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন চাটখিলের রাজনৈতিক অঙ্গনে সদালাপী বিনয়ী সকলের পরিচিত মুখ চাটখিল উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন । তিনি ঢাকার একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

 

 

এ টি এম গিয়াস উদ্দিন

৫ জুন:: চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান, চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং একটিভ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব জাহাঙ্গীর কবির এর পিতা এ টি এম গিয়াস উদ্দিন সকাল ৯ ঘটিকার পর ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর । তিনি ৪ পুত্র , ১ কন্যা, নাতি নাতনি সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন । দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। সাম্প্রতিক সময়ে অসুস্থতা বেড়ে যাওয়ায় তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় ।

 

আব্দুর রব

১৮ই জুন:: চাটখিল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও আজীবন আওয়ামীলীগের নিবদিত প্রান চাটখিল গ্রামের আব্দুর রব ইন্তেকাল করেন। তিনি চাটখিল পৌরসভার ৬নং ওয়ার্ডের মিজি বাড়িতে জন্মগ্রহণ করেন। জীবত অবস্থায় তিনি নিঃসন্তান ছিলেন।

মেজর (অবঃ) তাহের আহমেদ

৫ জুলাই::  একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) তাহের আহমেদ বীরপ্রতীক হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার রাত ৯:০০ ঘটিকায় সিএমএইচ ঢাকায় মৃত্যুবরণ করেন।

এছাড়া আরো অনেক রাজনীতিবিদ, শিক্ষক, সমাজ সেবক, ব্যবসায়ী, প্রশাসক সহ হারিয়েছি অনেক গুনি জনদের তাদের হারিয়ে যাওয়া আমাদের অপুরণীয় ক্ষতি তবুও তাদের জন্য দোয়া। আল্লাহ যেন তাদেরকে ওপারে শান্তিতে রাখেন, প্রদান করেন বেহশত।