বছরের দেড়মাস শেষ হলেও নতুন বই পায়নি চাটখিল উপজেলার ১২ স্কুল

নতুন বছরের দেড় মাস চলে গেলেও চাটখিল উপজেলার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী নতুন বই পায়নি। এতে করে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায় মারাত্মক ব্যাঘাত হচ্ছে। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসের গাফিলতির অভিযোগ করেছে অনেকেই।

সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা যায়, প্রতিবছর বছরের প্রথম দিনই ১লা জানুয়ারি শিক্ষার্থীদের হাতে বই পৌঁছানোর জন্য প্রতিষ্ঠানগুলোতে চাহিদা অনুযায়ী ডিসেম্বর মাসেই বই সরবরাহ করা হয়ে থাকে। এ বছর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তাদের চাহিদা অনুযায়ী বই সরবরাহ করা হয়নি। এ ব্যাপারে চাহিদা মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠানগুলো বই পাওয়ার জন্য বার বার উপজেলা শিক্ষা অফিসে ধর্না দিয়েও কোন লাভ হয়নি।

দশঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেকনোভিশন কে.জি স্কুল, হলি চাইল্ড কে.জি অ্যান্ড মডেল হাইস্কুল সহ ১০-১২টি শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করলে প্রধান শিক্ষকগণ জানান, তাদের বার বার বই দেয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসে এনে হয়রানি করে অনেকের কাছ থেকে খরচের টাকা আদায় করেও বিভিন্ন অজুহাত দিয়ে বই দেয়নি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার এ টি এম এহসানুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, বই এর চাহিদা জেলা শিক্ষা অফিসে পাঠানো হয়েছে, বই আসলে দেয়া হবে।