প্রশাসন অনুমতি না দিলেও চাটখিলে ইজতেমা সফল করার ঘোষনা তালিগ জাময়াতের সাদ পন্থীদের

স্টাফ রিপোর্টার : নোয়াখালীর চাটখিলে প্রশাসনের বাধা এলেও আগামী ২৭ তারিখ থেকে শুরু হওয়া ৩ দিনের নোয়াখালী জেলা ইজতেমা সফল করার ঘোষনা দিয়েছে তাবলিগ জাময়াতের একাংশ সাদ গ্রুপের অনুসারীরা।
রবিবার দুপুরে ইজতেমার জন্য নির্দিষ্ট মাঠ চাটখিল পৌর সভার দামালিয়া মাঠে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে ইজতেমার জিম্মাদার ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম শাকিল এই ঘোষনা দেন। তিনি বলেন, আমাদের কাকরাইলের মুরুব্বিদের পরামর্শ অনুযায়ী নোয়াখালী জেলা ইজতেমার জন্য চাটখিল কে মনোনয়ন করা হয় এবং এর জন্যে নির্দিষ্ট সময় নির্ধারন করা হয় ১৩ ১৪ ও ১৫  ফেব্রুয়ারি। কিন্তু প্রশাসন এসএসসি পরিক্ষার কথা বলে আমাদের ইজতেমা ২৭, ২৮ ও ২৯ ফ্রেব্রুয়ারি করার অনুরোধ জানান। আমরা তাদের কথা রেখে এই তারিখে করার সিদ্ধান্ত মেনে নিয়েছিলাম কিন্তু প্রশাসন পরবর্তীতে আমাদের সাথে নানা টালবাহানা করে আমাদের ইজতেমা বন্ধ করতে চাচ্ছে। কিন্তু আমরা যে কোন মূল্যে এই ইজতেমা সফল করতে প্রস্তুত। প্রশাসন অনুমতি না দিলেও তারা তাদের ইজতেমা সফল করার ঘোষনা দেন।  এদিকে গত শুক্রবার বাদ ইশা তাবলীগ জামায়াতের অপর অংশ যোবায়ের অনুসারীরা ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম শাকিল অনুসারিদের কিছু কর্মীদের আহত করে উক্ত বিষয়ে চাটখিল থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে। এবিষয়ে ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম শাকিল চাটখিলের প্রশাসন ও ধর্মপ্রাণ মুসলমানদের নিকট বিচার চেয়েছেন।

অপরদিকে সাদ পন্থীদের এই ইজতেমার বন্ধ করতে তাবলীগ জামায়াতের অপর অংশ যোবায়ের অনুসারীরা উপজেলার মসজিদ সমূহের ৬শ ইমামের স্বাক্ষর সম্বলিত আবেদন জেলা প্রশাসক বরাবর জমা দেন। এই নিয়ে দু’পক্ষের মধ্য উত্তেজনা বিরাজ করছে।