পাঁচগাঁও সোশ্যাল হেল্প অর্গানাইজেশন সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরন

 

আবদুল মোতালেবঃ মানবতার ফেরিওয়ালা এই নামটার সাথে আপনারা অনেকে পরিচিত। নোয়াখালী জেলার চাটখিল উপজেলায় মানবতার ফেরিওয়ালা হচ্ছে এক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তেমনি একটি স্বেচ্ছাসেবী সংগঠন হচ্ছে পাঁচগাঁও সোশ্যাল হেল্প অর্গানাইজেশন। মুসলমান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে ঈদুল ফিতর আর তাই গতকাল এই সংগঠনের উদ্যোগে প্রায় শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করা হয়।
সংগঠন সূত্রে জানা যায়, বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাস সংক্রামনে বিপর্যস্ত নিম্নবিত্ত ও মধ্যবিত্ত প্রায় শতাধিক পরিবারের জন্য ঈদ সামগ্রী হিসাবে সেমাই,চিনি,দুধ, নুডলস, বাদাম প্রদান করা হয়।
এছাড়া রমজানের আগে করোনা মোকাবেলায় প্রায় ১৫০ টি হত দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মাঝে চাল, ডাল,তেল,লবন,আলু,ছোলা,মুড়ি,চিনি,আটা,সাবান ইত্যাদি প্রদান করা হয়।
সংগঠনটির সভাপতি বলেন, গত বছর এই সংগঠনটি কিছু শিক্ষিত ও কর্মঠ যুবকে নিয়ে প্রাতিষ্ঠানিক কার্যকমের যাত্রা শুরু করে।এরপর থেকে আমাদের সংগঠনটি বিভিন্ন সামাজিক দুর্যোগে এগিয়ে আসে । এছাড়া অসুস্থ মানুষদের রক্ত দান, বৃক্ষ রোপন, পরিচ্ছন্ন অভিযানের কাজ করে থাকি। আশা রাখি আগামী দিনেও এই সংগঠনটি সকল প্রকার দুর্যোগে গরিব, দুস্তদের সহায়তা করবে। আপনাদের সকলে দোয়া থাকলে এই সংগঠটি চাটখিল বুকে প্রথম শ্রেনীর একটি স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে গড়ে উঠবে।