নোয়াখালী আবৃত্তি একাডেমির যুগপূর্তি পালন,

‘বাজুক প্রাণে প্রাণে সত্য সুন্দরের ধ্বনি-প্রতিধ্বনি’ এই স্লোগানে নোয়াখালী আবৃত্তি একাডেমির যুগপূর্তি পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে এক বর্ণিল উৎসবের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী।

সংগঠনের প্রধান উপদেষ্টা ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের যুগ্ম পুলিশ কমিশনার ইলিয়াছ শরীফ এ উৎসবের আয়োজন করেন।

এর আগে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও নোয়াখালী আবৃত্তি একাডেমির পতাকা উত্তোলন করা হয়। এরপর বেলুন উড্ডয়ন ও উৎসব শোভাযাত্রা বের করা হয়।

পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে সংগঠনটির সভাপতি এমদাদ হোসেন কৈশোরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার আলমগীর হোসেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামছুদ্দিন জেহান, নোয়াখালী আবৃত্তি একাডেমির উপদেষ্টা দিদারুল আলম ও সাংবাদিক আবু নাছের মঞ্জু।

এছাড়া আবৃত্তিশিল্পী শামস ডিউ ও শামীমা হাসনাত ঝুমুরের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নোয়াখালী আবৃত্তি একাডেমির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির।

দিনব্যাপী উৎসবের অন্যান্য আয়োজনে ছিল- প্রীতি সম্মেলন ও স্মৃতিচারণ, প্রদীপ প্রজ্জ্বলন, উৎসব স্মারক প্রদান, আবৃত্তি, নৃত্য, ফানুস উড়ানো ও ঢাক-ঢোলের বাদন।

রাত পর্যন্ত আবৃত্তিশিল্পী, আবৃত্তিপ্রেমী, কবি-সাহিত্যিকসহ তরুণ তরুণীদের পদচারনায় মুখরিত ছিল অনুষ্ঠানস্থল।