নতুন কান্ডারি পেয়ে চাঙ্গা হচ্ছে চাটখিল উপজেলা বিএনপির রাজনীতি

মামুনুর রশিদ মামুন

ষ্টাফ রিপোর্টার:: দীর্ঘদিন অচল চাটখিল উপজেলা বিএনপি ও তার অঙ্গসংগঠন। এরই মধ্যে নতুন কান্ডারি হিসেবে চাটখিলের ভঙ্গুর বিএনপিকে অনেকটাই চাঙ্গা করে তুলেছেন বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সিনিয়র সহ সভাপতি মামুনুর রশিদ মামুন। উপজেলা পর্যায়ে শ্রম দিয়ে নেতাকর্মীদের সু-সংগঠিত করে তুলেছে নোয়াখালী জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও চাটখিল উপজেলা ছাত্রদলের ত্যাগি নেতা মাসুদ রানা।
কান্ডারিহীনভাবে চাটখিল উপজেলা বিএনপি’র গুরুত্বপূর্ণ ইউনিট চাটখিল পৌরসভার, কিন্তু সঠিক নেতৃত্বের কারণে দীর্ঘদিন পৌরসভার কার্যক্রম বন্ধ থাকার মত হয়ে পড়েছে। অবশ্য, বিএনপি’র স্থানীয় কিছু নেতারা বলেছেন , ‘রাজনৈতিক কার্যক্রম স্বাভাবিক হলে পৌরসভা বিএনপি কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হবে। স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম শুরু হলে দ্রুত সময়ের মধ্যেই কমিটি ঘোষণার প্রচেষ্টা থাকবে।’ নাম প্রকাশ না করার শর্তে বলেন, চাট

খিল উপজেলার রাজনীতি নিয়ন্ত্রণ পৌর নেতারা। অথচ কয়েক বছর ধরে পৌর কমিটি চলছে কান্ডারীহীন। ফলে দলের স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।
এদিকে মামুনুর রশিদ মামুন জানুয়ারী ২০২০ থেকে নোয়াখালী -০১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে করোনাকালীন সময়ে সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সহায়তারহ হাত বাড়িয়ে দিয়েছেন, প্রতিটি গ্রাম মোহল্লায় গিয়ে ছাত্রদলে নেতাকর্মীদের নিয়ে নতুন পরিকল্পনার মধ্য দিয়ে চাঙ্গা করে তুলছে বিএনপি, যুবদল ও ছাত্রদল। দীর্ঘ মামলা হামলার পর গর্তে লুকিয়ে থাকা নেতাকর্মীরা মামুনুর রশিদ মামুনকে পেয়ে মাঠে নেমেছে।
সম্প্রতি বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটায় দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে মনে হচ্ছে নতুন কান্ডারি পেয়ে চাঙ্গা হচ্ছে চাটখিল উপজেলা বিএনপির রাজনীতি।

মাসুদ রানা