চাটখিল উপজেলা বিএনপির ‘এক কমিটিতেই ১৬ বছর!

মাইনউদ্দিন বাঁধন: তিন বছর মেয়াদের কমিটির বয়স এখন ১৬ বছর! চাটখিল উপজেলা বিএনপির এ কমিটির অর্ধেক সদস্যরই ঠিকানা পরিবর্তন হয়েছে এই সময়ে। এই কমিটির কেউ আওয়ামী লীগে, কেউ যুবলীগের অন্য ইউনিটে চলে গেছেন। মারাও গেছেন কয়েকজন। জেলে, বিদেশে এবং

সভাপতি, মরহুম আনোয়ার হোসেন

অন্য পেশায় আছেন কেউ কেউ। জানা যায়, ২০০৪ সালে চাটখিল উপজেলা বিএনপির সম্মেলন হয়। ৭১ সদস্য বিশিষ্ট এই কমিটির সভাপতি হন সম্প্রতি মারা যাওয়া মরহুম আনোয়ার হোসেন। প্রায় পাঁচ বছর পর ২০০৯ সালের প্রায়ত আনোয়ার হোসেন সভাপতি পদে থেকে চাটখিল উপজেলা বিএনপিতে উত্তর এবং দক্ষিনে দুজনকে সাধারণ সম্পাদক মনোনিত করে। দক্ষিণে পেয়ার আহমেদ ও উত্তরে এ্যাডভোকেট আবু হানিফ। ১৬ বছরের কমিটির দক্ষিণ সাধারন সম্পাদক পেয়ার আহমেদ ২০১৭ সালের ১লা জানুয়ারিতে মৃত্যু বরণ করেন। ২০২০ সালের ১৭ই মে কমিটির সভাপতি আনোয়ার হোসেনের মৃত্যুর পর কমিটি বহাল থাকলেও এখন পর্যন্ত বিএনপির নতুন কমিটি কিংবা নতুন সভাপতির নাম ঘোষানা করেতে পারেনাই।
এদিকে চাটখিল উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের সক্রিয় ভাবে দলের নেতৃত্ব দিচ্ছেন চাটখিল উপজেলার কৃতিসন্তান কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত -সভাপতি,বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য মামুনুর রশিদ মামুন।স্থানীয় নেতাকর্মীরা চাটখিলবার্তার অনলাইনকে বলেন, চাটখিল উপজেলা বিএনপি এখন

সাধারণ সম্পাদক, মরহুম পেয়ার আহমেদ

অনেকটাই নেতৃত্বহীন হয়ে পড়েছে। নেতার অভাবে উপজেলা বিএনপি যখন দিশেহারা, ঠিক সেই সময় মামুনুর রশিদ মামুনের নেতৃত্ব চাটখিল উপজেলা বিএনপি চাঙ্গা হচ্ছে।
১৬ বছরের কমিটির সভাপতি ও দক্ষিনের সাধারণ সম্পাদকের মৃত‌্যুর পর কে হচ্ছে উপজেলা বিএনপির সভাপতি তা নিয়ে চলছে গুনজন।
এদিকে উপজেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক শাহজান রানা বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করলেও নেতাকর্মীরা যাচ্ছেন নির্বাচিত সভাপতি।