চাটখিল উপজেলা ছুঁয়ানি মার্কেট ব্লাড ডোনার ক্লাব কতৃক আয়োজিত ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন- ২০২০

জি এম শাকিল ;সাধারণ মানুষকে রক্তদানে উৎসাহিত করতে চাটখিল উপজেলা ছুয়ানি মার্কেটে অনুষ্ঠিত হলো ‘ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন’ বা রক্তের গ্রুপ পরীক্ষা বিষয়ক দিনব্যাপি কর্মসূচি।

চাটখিল উপজেলা ছুঁয়ানি মার্কেট ব্লাড ডোনার ক্লাব কতৃক অায়োজিত ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন- ২০২০ এই কর্মসূচির আয়োজন করে।

দিনব্যাপী ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন, চাটখিলের সুযোগ্য মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারীর সহধর্মিণী, চাটখিল মহিলা অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক তামান্না সুলতানা পাটোয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক কাউন্সিলর মজিবুর রহমান নান্টু, সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম,এবং বর্তমান কাউন্সিলর বাদশা খাঁন। ক্লাবের চেয়ারম্যান কামরুল ইসলাম,সভাপতি রিপন বর্ধন, সিনিয়র সহ-সভাপতি অাবুল কালাম অাজাদ,সহ-সভাপতি রাছেল মল্লিক,সাধারণ সম্পাদক অাল-ফয়সাল,প্রচার সম্পাদক অারমান মজুমদারসহ অারও অনেকে।
অনুষ্ঠানে অারও উপস্থিত ছিলেন,এলাকার গন্য-মান্য ব্যাক্তিবর্গ।

এমন একটি সুন্দর আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ভবিষ্যতে এমন সকল আয়োজনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তামান্না সুলতানা পাটোয়ারী।

সাবেক কাউন্সিলর মজিবুর রহমান তার বক্তব্যে বলেন, রক্তদান একটি সাহসী কাজ। আর সাহসী কাজ করতে হয় ইয়াং জেনারেশনকে। যে রক্ত দিতে পারে সে নিঃসন্দেহে ভালো কাজ করে।’

সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর বলেন, বর্তমান যুগে যুব-সমাজ বিভিন্ন ভাবে মাদকাসক্ত হয়ে যাচ্ছে।
এমন সময় এই ধরনের ক্লাব গঠন যুব সমাজকে মানবতার কাজে এগিয়ে নিয়ে যাবে।

বর্তমান কাউন্সিলর বাদশা খাঁন বলেন,রক্তের অভাবে অনেক মুমূর্ষু রোগীর মৃত্যু ঘটেছে। এ থেকে পরিত্রাণের জন্য ‘ছুয়ানি মার্কেট ব্লাড ডোনার ক্লাব’ স্বেচ্ছায় সবাইকে রক্তদানে আগ্রহী করে তোলার যে ব্রত নিয়ে মানুষকে সেবা দিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। ভবিষ্যতে সক্রিয় থেকে আরো বেশি যাতে মানুষের উপকার করতে পারে সে লক্ষ্যে সবাইকে রক্তদানে মানবিক হওয়ার আহ্বান জানানো হয়।
এবং ক্লাবের স্থায়ী জমি দানের কথা দেন।

ছুয়ানি মার্কেট ব্লাড ডোনার ক্লাবের রিপন বর্ধান দৈনিক চাটখিলবার্তাকে জানান, সাধারণ মানুষ গুলোর ভেতর জনসচেতনতামূলক মনোভাব তৈরির পাশাপাশি সমাজের সাধারণ ও দুস্থ মানুষের জন্যও আমরা কাজ করে যাচ্ছি।

ক্লাবের সদস্যরা জানান, রক্তদান নিয়ে অনেক সাধারণ মানুষের মনে এখনও সংশয় রয়েছে। তাই অনেকে রক্তের গ্রুপ পরীক্ষা করতে আগ্রহী ছিলো না। কেউবা মনে করেন রক্ত দিলে রক্তশূণ্যতায় ভুগবেন। অনেকের রয়েছে পারিবারিক বিধি-নিষেধ।
কিন্তু একজন সহপাঠী যখন আরেকজন সহপাঠীকে রক্তের গ্রুপ পরীক্ষার জন্য আহ্বান জানিয়েছেন, তাতে প্রচুর মানুষ সাড়া মেলে কর্মসূচিতে। মোট ২০০ জন সাধারণ মানুষ তাদের রক্তের গ্রুপ পরীক্ষা করেছেন।

ছুঁয়ানি মার্কেট ব্লাড গ্রুপের উপদেষ্টা মন্ডলীর সদস্য একজন দৈনিক চাটখিলবার্তাকে জানান,, মহামূল্যবান জীবন রক্ষায় রক্ত দেওয়া কর্তব্য বলে আমি মনে করি। তাই রক্তের গ্রুপ ঠিক আছে কি না তা আবারও পরীক্ষা করে নিলাম।

ছুয়ানি মার্কেট ব্লাড ডোনার ক্লাব” এর পক্ষ থেকে ক্যাম্পেইন বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদানকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ক্লাবের সভাপতি রিপন বর্ধন।