চাটখিলে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার: চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়ন থেকে মারিয়া আক্তার নামে এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তার ‘মা’ মনি বেগমের পিটুনিতে মারিয়ার মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা জানালেও পুলিশ বলছে- ময়নাতদন্ত ছাড়াই এখনি মৃত্যুর বিষয়ে কিছু বলা যাচ্ছে না। তবে জিজ্ঞাসাবাদের জন্য তারা মা মনি আক্তার ও তার বাবা মানিক হোসেন থানায় আনা হয়েছে।

শুক্রবার দুপুর ২টার দিকে সানোখালী গ্রাম থেকে ছাত্রীটির লাশ উদ্ধার করা হয়। নিহত মারিয়া আক্তার ওই এলাকার মানিক হোসেনের মেয়ে। সে স্থানীয় খিলপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, মারিয়ার মা শারীরিক প্রতিবন্ধী হওয়ায় ঘরের প্রায় সকল কাজই মারিয়াকে করতে হতো। তার উপর মারিয়ার মা মনি বেগম বদমেজাজি ছিল। প্রতিদিনের ন্যায় শুক্রবার সকালে তার মা মারিয়াকে নাস্তা তৈরি করতে বলে। মারিয়া পারবে না বললে একটি লাঠি দিয়ে মারিয়াকে এলোপাতাড়ি পিটাতে থাকেন তার মা মনি বেগম। এর একপর্যায়ে মাথায় আঘাত লেগে মারিয়া অচেতন হয়ে পড়লে বাড়ির লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, স্কুলছাত্রীর মৃত্যুটি রহস্যজনক হওয়ায় তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের মা-বাবাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।