চাটখিলে জানাজা দিয়ে শেষ হলো ২০২০ জানাজা দিয়ে শুরু ২০২১!

মাইনউদ্দিন বাঁধনঃ ২০২০ সাল বিশের বিষে একটি বছর মানুষ অনেকটাই হতাশা,অনেকটাই দিশেহারা, অনেকটাই হতভম্ব। বেঁচে থাকাই যেন মানুষের একটিমাত্র উদ্দেশ্য। দীর্ঘ লকডাউনে মানুষ অনেকটাই অচল হয়ে পড়েছিল। প্রতিদিন যেন মৃত্যুর মিছিলে নিথর হয়েছিল এক একটি দেহ। বিদায় নিয়েছে চাটখিলের শতাধিক তাজা প্রাণ। মৃত্যুর মিছিল প্রতিদিনই ছিল। এই মৃত্যুর মিছিলে শামিল হয়েছিল সমাজের উঁচু নিচু ধনী-গরিব সবাই। সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিদের খবর দৈনিক চাটখিলবার্তা সহ কিছু দৈনিকে আসলেও বাদ পড়ে গেছে অনেক মৃতদেহের খবর।

গতকাল বৃহস্পতিবার ৩১ ডিসেম্বর ছিল ২০২০সালের শেষ দিন। দিনটির সকালবেলায় মৃত্যু  বরণ করেন চাটখিলের প্রবীণ ব্যবসায়ী সমাজসেবক ও চাটখিলের ইতিহাস জানা হাজী ইদ্রিস মিয়া। চাটখিল বাজারের পাশেই মনগাজী বেপারি বাড়ির ইদ্রিস মিয়ার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদে। অর্থাৎ চাটখিলের মানুষের  বছরের শেষ দিনটি  শেষ হয় জানাজা দিয়ে।

একই দিন সন্ধ্যায় খবর আসে আরেকটি মৃত্যুর সংবাদ সাবেক পৌরসভার চেয়ারম্যান নাসির উদ্দিন মিয়া আর নেই। তিনি ঢাকাস্থ একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন। আজ ২০২১ সালের প্রথম দিন। মরহুম নাসিরউদ্দিনে জানাজা অনুষ্ঠিত হয় চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদের সামনে। সুতরাং বছরটা শুরু হয় জানাজার মধ্যে দিয়ে।

বছরের বাকি দিনগুলো হোক মানুষের সুন্দর সুখকর, মহান রাব্বুল আলামিন মানুষের জীবনকে করে তুলুক সুন্দর সুখকর। এমনটিই প্রত্যাশা সকলের।