চাটখিলে ইউনিয়ন নির্বাচনঃ প্রতি ইউনিয়ন থেকে একাধিক আওয়ামালীগ প্রার্থী

মাইনউদ্দিন বাঁধন :: আসছে চাটখিল উপজেলার ৯টি ইউনিয়নের ভোট। চাটখিল উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে বিগত নির্বাচনে ৯জন চেয়ারম্যানই জয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থীরা। গত ২০১৬ সালের নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীরা নির্বাচনের দলের টিকেট পেলেই নির্বাচিত হয়েছে। বিরোধী দলের কিংবা স্বতন্ত্র প্রার্থী না থাকায় দলের টিকেটই বিনা ভোটে নির্বাচিত হয়েছে সবাই। গত বারের ধারবাহিকতায় এবারও একই পথে হাটতে শুরু করেছে দলীয় চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশীরা।
২০২১ সালের নির্বাচনে আওয়ামীলীগের দলের অন্তঃদ্বন্ধ এখন কিছুটা চোর পুলিশের খেলার মত। দলের গ্রুপিংয়ের কারণে ১ থেকে ৯ সকল ওয়ার্ডে একাধিক প্রার্থীকে দলীয় মনোনয়ন ক্রয় করতে দেখা যায়।
দলীয় মনোনয়ন ক্রয়করা প্রার্থীদের চেয়ারম্যান হওয়ার যোগ্যতা কিংবা দলের ভবিষ্যৎ ভাবমুক্তি রক্ষা করাতে না পারা প্রার্থীর সংখ্যাই বেশি। অনেকে দলের আর্শিবাদে চেয়ারম্যান হতে চাইলেও অনেকে নিজের পকেটে কিছু অর্থ আদায়ের জন্যে নেমেছে চেয়ারম্যান নির্বাচনে। দলীয় ফরমের দাম সহ একবছরের খরচ পাওয়ার আশায় তাদের চেয়ারম্যান হওয়ার নেশা অনেকটা শেষ হয়ে যাবে বলে স্থানীয়রা মন্তব্য করে।
আবার অনেকেই শিক্ষা জীবনে ছাত্রলীগ থাকলেও দীর্ঘদিন আওয়ামীলীগের রাজনীতি না করে, বড় ভাইদের হাতের ছোঁয়া চেয়ারম্যান হওয়ার জন্য চালাচ্ছে লভিং। অনেকেই আবার টাকা দিয়ে মনোনয়ন ক্রয় করে চেয়ারম্যান হওয়ার স্বপ্ন দেখে। তবে সবার স্বপ্ন চেয়ারম্যান হওয়া কিন্তু চেয়ারম্যানের যে দায়িত্ব সে বিষয় বেশির ভাগই উদাশীন।