চাটখিলের সোমপাড়া কলেজের অধ্যক্ষ মহিউদ্দিনের উপর হামলায় অভিযুক্ত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহিন জেল হাজতে

বিশেষ প্রতিনিধি :  চাটখিল উপজেলার সোমপাড়া কলেজের অধ্যক্ষ এবং চাটখিল উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মহি উদ্দিনের (৫৫) ওপর হামলার ঘটনায় গ্রেফতারকৃত মাইন উদ্দিন শাহীনকে (৪৮) জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।  শাহীন চাটখিল পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সুন্দরপুর এলাকার তপদার বাড়ির মৃত আবুল কাশেমের ছেলে এবং চাটখিল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চাটখিল বাজারের সিঅ্যান্ডবি রাস্তা সংলগ্ন সততা অটো দোকানের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায়  ভুক্তভোগী অধ্যক্ষ বাদী হয়ে চাটখিল থানায় অভিযুক্ত মাইন উদ্দিন শাহীনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে শনিবার রাতেই আসামিকে চাটখিল পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সুন্দরপুর এলাকার তপদার বাড়ি থেকে গ্রেফতার করে।

মামলা সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ৮টার দিকে চাটখিল বাজারের একটি দোকান থেকে দুই সহকর্মীসহ সোমপাড়া কলেজের প্রয়োজনীয় বৈদ্যুতিক মাল ক্রয় করে ফেরার পথে  শাহিন অধ্যক্ষ মহি উদ্দিনের পথ রোধ করে এলোপাতাড়ি কিল, ঘুষি দিয়ে জখম করে। এরপর শাহীনের হাতে থাকা লোহার রেঞ্জ দিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে।  হামলাকারী এ সময় তার পরিহিত জামা-কাপড় ছিঁড়ে পকেট থেকে দশ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা হামলার শিকার অধ্যক্ষের চিৎকার শুনে এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

এ বিষয়ে  চাটখিল থানার অফিসার ইনচার্জ গিয়াসউদ্দিন জানান , এ ঘটনায় হামলার শিকার অধ্যক্ষ বাদী হয়ে  মামলা দায়ের করলে মামলায় অভিযুক্ত আসামিকে গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত  তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

এদিকে একাধিক সূত্র থেকে জানা যায়, চাটখিল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইন উদ্দিন শাহিনের স্ত্রী রোজি শাহীন এবং সোমপাড়া কলেজের অধ্যক্ষ ও উপজেলা  আওয়ামী লীগের সদস্য মহিউদ্দিনের স্ত্রী শামীমা আক্তার মেরী চাটখিল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে এ পর্যন্ত তিন বার প্রতিদ্বন্দ্বিতা করেন । প্রথম দুইবার নির্বাচনে উভয়ে পরাজিত হলেও বিগত নির্বাচনে রোজী শাহীন বিজয়ী হন । উপজেলা পরিষদের ভাইস  াাাাাাাাাাাাাাাাাাাাা  চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকেই  উভয়ের মধ্যে বিরোধের সূত্রপাতে এ হামলা হতে পারে বলে রাজনীতির মাঠে গুঞ্জন রয়েছে। অধ্যক্ষ মহিউদ্দিনের স্ত্রী শামীমা আক্তার মেরি বর্তমানে চাটখিল উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন । অপর দিকে মাইন উদ্দিন শাহিনের স্ত্রী রোজী শাহীন উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। অধ্যক্ষ মহিউদ্দিনের উপর হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন চাটখিল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি ,মাদ্রাসা শিক্ষক সমিতি এবং কলেজ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

Pin It on Pinterest