করোনা প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে আলা‌েচিত স্বেচ্ছাসেবী সংগঠন খিলপাড়া ব্লাড ডো‌নেট ক্লাব

বর্তমান বৈষ‌্যয়িক মহামারী‌তে যেখা‌নে সবাই নি‌জের ঘ‌রে থে‌কে ও নিরাপদ বোধ কর‌ছেনা, সেখা‌নে নি‌জে‌দের জীব‌নের ঝু‌কি নি‌য়ে অসহায় মানু‌ষের এই দূ‌র্দিনে পা‌শে দাড়ি‌য়ে‌ছে সম‌য়ের সাহসী সংগঠন খিলপাড়া ব্লাড ডো‌নেট ক্লাব।

বাংলা‌দে‌শে করনার প্রাদুর্ভাবে শুরু থে‌কে মানুষের মাঝে করোনার সতর্কতার লক্ষ্যে বাজারগুলোতে জীবানুনাশক স্প্রে এবং সতর্কতা মুলক মাইকিং, মাস্ক, হ্যান্ডওয়াশ ও লিফলেট বিতরণসহ অন্যান্য সতর্কতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
নিরাপদ দূরত্ব বজায় রাখতে বিভিন্ন বাজারের দোকানের সামনে গোলাকার বৃত্ত একে মানুষ‌কে নিরাপদ দৃরত্ব বজায় রে‌খে বাজার কর‌তে অভ‌্যস্ত করছে ।
উপজেলার বি‌ভিন্ন এলাকায় ঘরবন্ধী, দিনমজুর ও হতদরিদ্র পরিবারের মা‌ঝে নি‌জে‌দের অর্থায়‌নে গোপ‌নে খাবার পোঁ‌ছে দি‌চ্ছেন।
তাছাড়া ক‌রোনা মহামারীতে স্বল্প অা‌য়ের মানু‌ষের মা‌ঝে নোয়াখালী -১ অাস‌নের মাননীয় সংসদ সদস‌্য জনাব এইচ এম ইব্রাহীমের ব‌্যা‌ক্তিগত অর্থায়‌নে চাট‌খিল ও সোনাইমুড়ী উপ‌জেলার ১৬‌টি ইউ‌নিয়ন ও ২‌টি পৌরসভার ১৭২টি ওয়া‌র্ডের ১০০০০ (দশ হাজার) প‌রিবা‌রের ঘ‌রে ঘ‌রে খাবার পোঁ‌ছে দি‌তে দায়িত্ব দি‌য়ে‌ছে অা‌লো‌চিত এ সংগঠন‌টি‌কে,এবং তারা সুষ্ঠ, সুন্দর ভা‌বে মানু‌ষের মা‌ঝে খাবার গু‌লো পোঁ‌ছে দি‌য়ে‌ছে।

 

এসব বিষয়ে খিলপাড়া ব্লাড ডো‌নেট ক্লাবের সভাপ‌তি জনাব মামুনুল ইসলাম মামুন বলেন, করোনা কোনো সাধারণ ভাইরাস নয়, আজ যারা এ বিষ‌য়ে অবহেলা করছেন তারা আগামী তে এর ফল ভোগ করবেন। নিজে সচেতন থেকে লাভ নেই,অন্যদেরকে সচেতন করতে হবে। অন্যথায় সারা দে‌শে মান‌বিক বিপর্যয় নে‌মে অাস‌বে। তিনি বলেন, স্ব স্ব যায়গা থেকে করোনা ভাইরাস প্রতিরোধে এগিয়ে আসতে হবে। বিশেষ করে এখন অসহায়দের পাশে দাঁড়াতে হবে। তাদের কাছে করোনার থেকে ঘরের চুলায় আগুন না জ্বলাটা বেশি ভয়ানক হয়ে উঠেছে। তাদের ঘরের চাল শেষ, পকেটে টাকাও শেষ। এভাবে লকডাউন পরিস্থিতি থাকলে জীবিকার তাগিদে তাদের ঘরে থাকাটা অসম্ভব হয়ে উঠবে। তাদের ঘরছাড়াটা শুধু তাদের জন্য নয় আমাদের সবার জন্যই বিপদজনক। ফলে সমাজের বিত্তবানদের এখনি অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান ক‌রেন।

বিভিন্ন এলাকায় দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন সংগঠ‌নের সকল সদস‌্যরা। করোনার ছোবল থেকে মানুষকে মুক্ত করতে তারা দৃঢ় প্রতিজ্ঞ। তারা আশাবাদী শ্রীঘ্রই নতুন সূর্য উঠবে, বিলীন হয়ে যাবে করুনাহীন এ করোনা।