এইমাত্র পাওয়া খবর: 
চাটখিলবার্তা, চাটখিলের প্রতিচ্ছবি হিসেবে দীর্ঘ পথ অতিক্রম করেছে, আপনাদের সহায়তা আজকের আমরা, আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।  *  রমজানের পবিত্রতা রক্ষা করুন, আপনার পাশে থাকা হতদরিদ্রদের সহযোগীতায় এগিয়ে আসুন-চাটখিলবার্তা পরিবার-০১৭১২২৩১৯১২, ০১৮৩১০১৬৭২০, ০১৭১০৬৪০৩৫৫  *  চাটখিলবার্তা পড়ুন, চাটখিলের সকল খরব জানুন log in : www.chatkhilbarta.net যোগাযোগ করুন : ০১৭১২২৩১৯১২, ০১৮৩১০১৬৭২০ ইমেই করুন: news@chatkhilbarta.net
শিরোনাম: 
| ২১  নভেম্বর - ২০১৭

পৌরসভা

স্থানীয় সরকার কর্তৃক চাটখিল পৌরসভাকে ডাম্পার ট্রাক প্রদান

Morning - 5.43   Saturday   0001-01-17

A- A A+

বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার কর্তৃৃৃক চাটখিল পৌরসভাকে ডাম্পার ট্রাক প্রদান করেন। দেশের ৭৮টি পৌরসভায় বর্জ্য অপসারণে ডাম্পার ট্রাক বিতরণ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বুধবার সকালে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন পৌরসভা মেয়রদের হাতে এই ট্রাকের চাবি তুলে দেন। ডাম্পার ট্রাক বিতরণকালে মন্ত্রী বলেন, পৌরসভাগুলো জনগণের কাছ থেকে ট্যাক্স আদায় করে। তাই জনগণের সেবা দেয়া তাদের দায়িত্ব। পৌরসভাগুলোর বর্জ্য অপসারণের জন্য এই ট্রাকগুলো বিতরণ করা হলো। দেশের সবগুলো পৌরসভায় উন্নত বর্জ্য অপসারণব্যবস্থা গড়ে তোলা হবে বলেও জানান মন্ত্রী।স্থানীয় সরকার মন্ত্রী বলেন, নগরায়ন এবং আধুনিক সভ্যতা পরস্পর জড়িত। জনগণের জন্য আধুনিক সুযোগ-সুবিধাসহ সামগ্রিক জীবনযাত্রার মান উন্নয়নে পৌরসভা ব্যাপক ভূমিকা পালন করে। মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে ২৬টি নতুন পৌরসভা গঠন করা হয়েছে। ১২টি পৌরসভা প্রকল্পের মাধ্যমে বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নসহ সুশাসন নিশ্চিত করার কার্যক্রম চলমান রয়েছে। পরিকল্পিত নগরায়নের লক্ষ্যে ২৪৭টি পৌরসভার মাস্টার প্ল্যানের কাজ চলমান রয়েছে। পৌরসভা এলাকায় জনগণের উন্নত সেবা নিশ্চিত করতে স্থানীয় সরকার বিভাগ প্রতিবছর থোক বরাদ্দ প্রদানসহ ডাম্পার ট্রাকের মতো জরুরি যন্ত্রপাতি সরবরাহ করে। খন্দকার মোশাররফ হোসনে বলেন, দেশে যত উন্নয়ন হবে নগরায়ন ততই উন্নতি হবে। আজ গ্রামের হাট-বাজার উন্নয়ন হচ্ছে, তাতে কর্মসংস্থানও হচ্ছে। এসব এলাকায় জনগণের চাহিদা বাড়ছে।যারা বলেন দেশে গণতন্ত্র নেই তাদের সমালোচনা করেন এলজিআরডি মন্ত্রী। তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র নাই বলে যারা দাবি করছে তারা তো এক সময় বন্দুকের নলে ক্ষমতা নিয়েছিল। তখন কি গণতন্ত্র ছিল? ’ গণতন্ত্র না থাকলে দেশে স্থানীয় সরকার নির্বাচনগুলো কিভাবে অনুষ্ঠিত হলো-প্রশ্ন রাখেন মন্ত্রী। এদিকে স্থানীয় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনায়ের মাননীয় মহোদয়ের নিকট থেকে চাটখিল পৌরসভার জন্য গাড়ি বুঝে পৌর মেয়র মোহাম্মদ উল্যা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


News of your area

usericon

Be the First to Commnent

Also on chatkhil.com

fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu

পৌরসভা

Powered by চাটখিলবার্তা :: Designed and Developed By Colour Spray Ltd.