এইমাত্র পাওয়া খবর: 
চাটখিলবার্তা, চাটখিলের প্রতিচ্ছবি হিসেবে দীর্ঘ পথ অতিক্রম করেছে, আপনাদের সহায়তা আজকের আমরা, আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।  *  রমজানের পবিত্রতা রক্ষা করুন, আপনার পাশে থাকা হতদরিদ্রদের সহযোগীতায় এগিয়ে আসুন-চাটখিলবার্তা পরিবার-০১৭১২২৩১৯১২, ০১৮৩১০১৬৭২০, ০১৭১০৬৪০৩৫৫  *  চাটখিলবার্তা পড়ুন, চাটখিলের সকল খরব জানুন log in : www.chatkhilbarta.net যোগাযোগ করুন : ০১৭১২২৩১৯১২, ০১৮৩১০১৬৭২০ ইমেই করুন: news@chatkhilbarta.net
শিরোনাম: 
| ২১  নভেম্বর - ২০১৭

আলোকিত ব্যক্তিত্ব » আলোকিত

যুক্তরাষ্ট্রের জর্জিয়াা রাজ্যের ডুরাভিল সিটি কাউন্সিলর প্রার্থী চাটখিলের আবু নাসের

Morning - 5.43   Saturday   0001-01-17

A- A A+

মাইনউদ্দিন বাঁধন: এবছর মূলধারার স্থানীয় সরকার নির্বাচনে জর্জিয়াা রাজ্যের ডুরাভিল সিটি কাউন্সিলর পদে একজন বাংলাদেশি-আমেরিকান নাগরিক প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন বলে খবর পাওয়াা গেছে। কাউন্সিল প্রার্থী আবু নাসের চাটখিল উপজেলার ৫নং মোহাম্মদপুর ইউনিয়নের শোল্লা গ্রামের মৌলভী বাড়িতে জন্মগ্রহণ করেন। ডুরাভিল সিটি কাউন্সিলের ডিসট্রিক্ট-২ আসনের কাউন্সিলর পদে এই প্রার্থী পিতা আবুল খায়ের ও মাতা নাসিমা আখতারের জ্যেষ্ঠ পুত্র। বাবা-মা পৈত্রিক নিবাস চাটখিল হলেও তার পরিবার স্থায়াীভাবে চট্রগ্রামে বসতি স্থাপন করলে সেখানেই নাসেরসহ আরও এক ভাই ও এক বোন জন্মগ্রহণ করেন। নাসের ছাড়া পরিবারের বাকী সবাই বর্তমানে বাংলাদেশেই বসবাস করছেন। নাসের গত ২০০০ সালে আরও অনেকের মতো স্বপ্ন পূরণের প্রত্যাশায়া অভিবাসী হয়ে প্রথম আমেরিকায় গমন করেন এবং প্রবাসের মাটিতে মাথা উঁচু করে দাঁড়াতে প্রথমে পাবলিক্স সুপার মার্কেট এবং পরবর্তীতে এমসিআই টেলি কমিউনিকেশন, রেস্টুরেন্ট, রিটেইল বিজনেসের ম্যানেজারসহ বেশ কয়েকটি কাজে দায়িত্ব পালনের পর অবশেষে মূলধারার আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা শেরিফ অফিসারের পদে দায়িত্বপ্রাপ্ত হন। জর্জিয়াার একমাত্র বাংলাদেশি শেরিফ অফিসার এমডি নাসের এবছর লড়ছেন সিটি কাউন্সিলের নির্বাচনে। উল্লেখ্য, এমডি নাসের মূলধারার স্থানীয়া সরকার নির্বাচনে জর্জিয়াা রাজ্যে দ্বিতীয়া এবং ডুরাভিল সিটি কাউন্সিলে প্রথম বাংলাদেশি প্রার্থী। এছাড়া তিনি মূলধারার আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাতেও জর্জিয়াার প্রথম বাংলাদেশি যিনি গত সাত বছর ধরে ডিকাব কাউন্টির শেরিফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। স্মরণ করা যেতে পারে, স্থানীয়া সরকার নির্বাচনে এর আগে ২০০৫ সালে প্রথম বাংলাদেশি আমেরিকান হিসেবে গুইনেট কাউন্টির চেয়াারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জামিল ইমরান। এছাড়া মূলধারার রাজনীতিতে গত কয়েক বছরে জর্জিয়াা স্টেটের হাউজ ডিসট্রিক্টে পর্যায়াক্রমে ডঃ রশীদ মালিক দুইবার ও শেখ রহমান চন্দন একবার ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বাংলাদেশিদের মুখ উজ্জ্বল করার প্রচেষ্টায়া আত্মনিয়োাগ করেছিলেন। মূলধারার জনসেবার কাজে নিজেকে সক্রিয়া করে একজন বাংলাদেশি-আমেরিকান হিসেবে অন্যান্য আমেরিকানদের মতই নাগরিক অধিকার নিয়ে বাংলাদেশিদের ভাব মূর্তিকে উজ্জ্বল করাসহ সুখে-দুঃখে ডুরাভিল এলাকার বাংলাদেশীদেরও পাশে থাকার আকাংখার কথা ব্যক্ত করলেন এমডি নাসের। আগামী ৩ নভেম্বরের যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডুরাভিল শহরের সকল ভোটার তথা বাংলাদেশি ভোটারদেকে নির্বাচনে অংশগ্রহণ করে তাঁকে ভোট দিয়ে জনসেবা করার সুযোগ করে দেয়াার সবিনয়া অনুরোধ জানিয়েছেন এই প্রতিশ্রুতিশীল প্রার্থী এবং সেই সাথে স্বেচ্ছাসেবক হিসেবে নির্বাচনী তহবিল গঠনসহ আনুষঙ্গিক কর্মকান্ডে তাঁকে সহযোগিতা করারও আবেদন জানিয়েছেন তিনি। চাটখিলবার্তা ডট নেটকে ফোনে তিনি বলেছেন, যেকোন তথ্য সংগ্রহ ও সহযোগিতার জন্যে ঘধংবৎসফধ.পড়স নির্বাচনী তৎপরতা অথবা ই মেইলে ঘধংবৎসফধ@ুধযড়ড়.পড়স অথবা সরাসরি ৪০৪ ৩৪৫ ৯৬৭৮ এই টেলিফোনে যোগাযোগ করার জন্যে অনুরোধ জানানো হয়েছে। উল্লেখ্য, জাতীয়া নির্বাচন কিংবা কাউন্টি নির্বাচনের মতো সিটি কাউন্সিলের নির্বাচনে রাজনৈতিকভাবে ডেমোক্র্যাটিক বা রিপাবলিকান পার্টির কোন মনোনয়ান নেয়াার প্রয়োজন হয়ানা বলে ডুরাভিল এলাকার আমেরিকান ভোটারসহ বাংলাদেশি ও এশিয়াান ভোটারগণ নাসেরকে যোগ্য মনে করলে রাজনীতির উর্ধ্বে থেকে তিনি বিজয়া অর্জন করতে পারেন বলে অনেকেই মনে করছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


News of your area

usericon

Be the First to Commnent

Also on chatkhil.com

fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu

আলোকিত ব্যক্তিত্ব

Powered by চাটখিলবার্তা :: Designed and Developed By Colour Spray Ltd.