এইমাত্র পাওয়া খবর: 
চাটখিলের শীর্ষ সন্ত্রাসী কালা রাসেল- লক্ষ্মীপুরে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত  *  মোমের আলোতে এইচ.এস.সি পরীক্ষা  *  চাটখিলবার্তা পড়ুন, চাটখিলের সকল খরব জানুন log in : www.chatkhilbarta.net যোগাযোগ করুন : ০১৭১২২৩১৯১২, ০১৮৩১০১৬৭২০ ইমেই করুন: news@chatkhilbarta.net
শিরোনাম: 
| ২৬  মে - ২০১৭

আলোকিত ব্যক্তিত্ব » শিক্ষক  » মৃত

১৩০ বছরে পৃথিবী থেকে বিদায় নিলেন চাটখিলের রজ্জব আলী মাষ্টার

Noon - 01:43 PM   Saturday   2017-03-04

A- A A+

মাইনউদ্দিন বাধন: ১৩০ বছরের কোটার বয়সের মানুষের সংখ্যা খুবই কম। তাছাড়া এই বয়সে স্মার্ট কথা বলা, নিজের কাজ নিজে করা সহ সকল ক্ষেত্রেই তিনি ছিলেন দক্ষ। ৫২ ভাষা আন্দোলন, ৭১ মুক্তিযোদ্ধা সকল বিষয়ে সঠিক তথ্য, স্বাধীনতা সংগ্রামের কথা বলতে যেন কোন বাঁধাই তার কাছে ছিলনা। বলতেন আসল মুক্তিযোদ্ধা এবং সত্যিকারের দেশ প্রেমিক মানুষ গুলোর কথা। এছাড়া কর্ম জীবনও ছিল তার কাছে অনেক আনন্দের কারণ তিনি ছিলেন একজন সম্মানিত শিক্ষক। শিক্ষাকতা পেশায় নিযোজিত থেকে শিক্ষা দিয়েছেন অনেকই। তাঁর অনেক ছাত্র-ছাত্রীই বয়সের ভারে নড়োজুড়ো অথবা গেছেন দুনিয়া ছেড়ে। পরিবার সুত্রে জানাযায়, তিনি চাকুরীর প্রথম দিকে কয়েকদিন শিক্ষক হিসেবে থেকে তৎকালীন রামগঞ্জ থানার অধিনে বর্তমান চাটখিল থানা প্রাথমিক শিক্ষা অফিসার পদে দায়িত্ব পালন করেন। এসময় তিনি গড়ে তোলেন আজকের প্রতিষ্ঠিত চাটখিলের আনছে-কোনাছের প্রাথমিক বিদ্যালয় গুলো। একটি জাতিকে শিক্ষিত করে তোলতে চাটখিলের যে কয়েকজন গুনি জন ছিলেন তাদের মধ্যে তিনি একজন চাটখিলের যিনি চাটখিলের রজ্জব আলী মাষ্টার। ১৩০বছর বয়সে হাজী রজব আলী ৩ মার্চ শুক্রবার ভোরে একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে- -রাজেউন)। ঐ দিন শুক্রবার বাদ আছর চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদের সামনে মরহুমের নামাজে জানাজা" শেষে পারিবারিক কবরের স্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


News of your area

usericon

Be the First to Commnent

Also on chatkhil.com

fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu

আলোকিত ব্যক্তিত্ব

Powered by চাটখিলবার্তা :: Designed and Developed By Colour Spray Ltd.