এইমাত্র পাওয়া খবর: 
চাটখিলের শীর্ষ সন্ত্রাসী কালা রাসেল- লক্ষ্মীপুরে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত  *  মোমের আলোতে এইচ.এস.সি পরীক্ষা  *  চাটখিলবার্তা পড়ুন, চাটখিলের সকল খরব জানুন log in : www.chatkhilbarta.net যোগাযোগ করুন : ০১৭১২২৩১৯১২, ০১৮৩১০১৬৭২০ ইমেই করুন: news@chatkhilbarta.net
শিরোনাম: 
| ২৯  মে - ২০১৭

শিক্ষা প্রতিষ্ঠান »  মাধ্যমিক  » বে-সরকারী

কড়িহাটি উচ্চ বিদ্যালয়: আদালত অবমাননার অভিযোগ

Morning - 11.14   Monday   0000-00-00

A- A A+

চাটখিল উপজেলার তালতলা বালিকা বহুমূখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের নির্বাচনে ব্যাপক অনিয়ম এবং আদালত অবমাননার অভিযোগ উঠেছে। অভিযোগে জানা গেছে, বিদ্যালয় পরিচালনা কমিটি নির্বাচনের জন্য একাধিক মৃত ব্যক্তিকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। অনেক প্রকৃত ভোটারকে ভোটার তালিকায় অন্তরভূক্ত না করে ভূয়া ভোটার তালিকা করা হয়েছে। তা ছাড়া ভর্তি খাতায় এবং ছাত্রী হাজিরা নাম থাকার সত্বেও অনেক অভিভাবককে ভোটার করা হয় নাই। ভোটার তালিকা প্রনয়ন কারী প্রধান শিক্ষিকার স্বাক্ষর ও সীল থাকলেও তাতে কোন তারিখ নেই। এ নিয়ে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী মিলি আক্তারের পিতা আবুল কালাম বাদী হয়ে নোয়াখালী সহকারী জজ আদালত চাটখিলে একটি মামলা করেন। যাহার নং- ৬৫/২০১২. আদালত উভয় পক্ষকে ১৯ মার্চ হাজির হওয়ার নির্দেশ দেন। উভয়পক্ষ হাজির হলে আদালত পরবর্তী সুনানীর জন্য ২৫ এপ্রিল নির্ধারত করেন। অথচ এর আগে গত ২১মার্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন করে ২৮মার্চ একটি গোপন সভা করে পূর্নাঙ্গ কমিটি করে তা অনুমোদনের জন্য কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে প্রেরণ করেন। বিদ্যালয় প্রধান শিক্ষিকা পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা ফখরুল ইসলামকে না জানিয়ে তিনি একা এ সমস্ত কাজ করেছেন বলে জানা গেছে। তা ছাড়া গত কয়েক মাসে বিদ্যালয়ের সভা সহ অনুষাঙ্গিক কোন কর্মকান্ড সম্পর্কে সভাপতিকে জানানো হয়নি। এ কমিটি যাতে অনুমোদন না হয় তার জন্য বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য দেলোয়ার হোসেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা চেয়ারম্যানের নিকট অভিযোগ করেছেন। এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ফখরুল ইসলাম সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভোটার তালিকা প্রণয়ন, নির্বাচন, পরবর্তী কমিটি গঠন এবং তা অনুমোদনের ব্যাপারে তিনি কিছুই জানেন না। তাকে জানিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিজেই এসব অনিয়ম এবং আদালতে এ বিষয়ে মামলা থাকা সত্ত্বেও নির্বাচন করে কমিটি গঠনকরে কমিটি অনুমোদনের জন্য বোর্ডে পাঠিয়ে আদালত অবমাননা করা হয়েছে। অথচ বর্তমান কমিটির মেয়াদ আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বলবত রয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


News of your area

usericon

Be the First to Commnent

Also on chatkhil.com

fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu
fbnglkjhfkhjof
fgjhnghu

শিক্ষা প্রতিষ্ঠান

Powered by চাটখিলবার্তা :: Designed and Developed By Colour Spray Ltd.